Today [Today] Total Present Absent View
Student 1280 Details...
Teachers 50 Details...
Stuffs 32 Details...
Vacant Info Total Class/ Depertment/ Field
Student Click to see available possition
Teacher Click to see available possition
Stuffs Click to see available possition
More Statistics

About Us

কলেজ পরিচিতি

শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে প্রয়োজন একটি আর্দশ শিক্ষা প্রতিষ্ঠান। এ গুরুত্ব অনুধাবন করে রংপুর সেনানিবাসে কর্মরত সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সন্তানদের পড়াশোনার সুবিধার্থে সেনানিবাস কর্তৃপক্ষ এ আর্দশ শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করেন। ১৯৭৪ সালে প্রাথমিক বিদ্যালয় হিসেবে এর অগ্রযাত্রা শুরু হয়। কালক্রমে বিদ্যালয়টি ১৯৭৮ সালে নিম্ন মাধ্যমিক এবং পরবর্তীতে ১৯৮১ সালে মাধ্যমিক বিদ্যালয় হিসেবে উন্নীত হয়। অত্যন্ত আনন্দের বিষয় এই যে, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর-এর মাননীয় মহাপরিচালক মহোদয় ফরিদ আহম্মদ-এর ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৯ সালে বিদ্যালয়টির কলেজ শাখার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

বিদ্যালয়টি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর-এর আওতাধীন রংপুর ক্যান্টনমেন্ট বোর্ড দ্বারা পরিচালিত। স্থানীয় কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা এবং অভিজ্ঞ শিক্ষক মন্ডলীর ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমানে কলেজটি রংপুর অঞ্চলের তথা দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সুপরিচিতি লাভ করেছে।

রংপুর সেনানিবাসের উত্তর প্রান্তে ঘাঘট নদীর পাশে কোলাহল মুক্ত ও মনোরম পরিবেশে ৬.০০ একর জমির উপর মাঠ ও প্রাঙ্গনসহ কলেজটির চতুর্দিকে প্রাচীর পরিবেষ্ঠিত। বিদ্যালয় ভবনটি সুপরিসর দ্বিতল বিশিষ্ট ‘L’ আকৃতির । ১৯৮১ সালের ১৭ মার্চ তৎকালীন উত্তারাঞ্চলের সামরিক অধিনায়ক মেজর জেনারেল আব্দুল মান্নাফ, পিএসসি বিদ্যালয় ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ১৫ই সেপ্টেম্বর তৎকালীন সেনাপ্রধান লেঃ জেনারেল এইচ এম এরশাদ, এনডিসি, পিএসসি বিদ্যালয় ভবনটি শুভ উদ্বোধন করেন। এ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি চরিত্রবান ও আদর্শ নাগরিক গঠনের লক্ষ্যে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়।

Our College is the best choice for your Child